এটি ছিলো একটি মিরাকল!

এটি ছিলো একটি মিরাকল!

পূর্বের আলোচনায় লিখেছি, এমন এক বয়সী মহিলা আমাকে ফোন করে বললেন, ‘ইট ওয়াজ মিরাকল’ একটা মিরাকলই ঘটে গেছে’ তিনি এবং তার স্বামী অতি সামান্য পেনশন পেতেন এবং তা দিয়ে তাদের সংসার প্রায় চলতই না। আমি তাকে একটি বিশেষ প্রার্থনা করতে বলেছিলাম। প্রার্থনাটি ছিলো: ‘ঈশ্বরের সম্পদ আমার চারপাশেই আছে। তার সম্পদ হিমবাহের মতো প্রচুর পরিমাণে আমার দিকে ধাবিত হচ্ছে। ঈশ্বর আমাকে এত সম্পদ দিয়েছেন বলে আমি তাক কৃতজ্ঞতা জানাই’

মহিলাটি প্রতিদিন বহুবার এই প্রার্থনাটি করতেন। দুই সপ্তাহ পরে এক লোক মহিলার মতে, সম্পূর্ণই অপ্রত্যাশিত ছিল তার আগমন। তার বাড়িতে আসে এবং মরুভুমির একটি জায়গা সম্পর্কে তাকে নানান প্রশ্ন করে। ওই জায়গাটি বৃদ্ধার ক্রয় করা সম্পত্তি। সেখানে কোনো বাড়ি ঘর, পানি কিছুই ছিল না, শুধু ঝোপঝাড় আর ক্যাকটাস ছাড়া। তিনি বহুদিন ধরেই চেষ্টা করছিলেন জায়গাটি বিক্রি করতে কিন্তু কেউ ওটার দিকে ফিরেও তাকায়নি, কেনা দূর থাক। লোকটি বলল, আমার কোম্পানি ওখানে কনস্ট্রাকশনের জন্য ইলেকট্রিসিটি এবং পাওয়ার প্লান্ট বসাতে চায়।

একটি ফালতু জায়গার জন্য মহিলাকে ১০,০০০ ডলার দেওয়া হলো যাকে তিনি মিরাকল বলে অভিহিত করেছেন। এ ব্যাপারটি ঘটেছে অবচেতন মনে ঈশ্বরের কাছে ক্রমাগত প্রার্থনার কারণে।

Leave a Comment