হারকে, হারানোর জোস

হারকে, হারানোর জোস

ইতিহাস পড়া মানুষকে নয়। ইতিহাস বানানো ব্যক্তিকে মনে করা হয়। স্বপ্ন দেখা মানুষকে নয় স্বপ্ন পূরণ করা ব্যক্তিকে মনে করা হয়। বড় বড় কথা বলা মানুষকে নয় বড় কাজ মানুষকে মনে করা হয়। যখন ইতিহাসকে মনে করা হবে সেখানে কি তোমার নাম থাকবে। এমন কি করছো তুমি যাতে তোমার যাওয়ার পরে তোমাকে মনে করা হয়। না কাজে মন লাগে না পড়ায়। মনে শুধু একটাই ভয় যে লোক কি বলবে। আরে লজ্জা থাকা দরকার এমন জীবনের উপর। দুনিয়ার বেশির ভাগ স্বপ্ন তো এই কথাতে চাপা পড়ে যায় যে লোক কি বলবে। তোমার অধিকার ছিল একটা ভালো জীবন যাপন করার। কিন্তু লোক কি বলবে এটা ভেবে সেই চ্যাঞ্চটিকেও হারিয়ে ফেলেছো। তুমিও সেই ভীড়ের অংশ হয়ে গেছো। আজকে নিজেকে একটা প্রমিজ করো কিছু এমন করে দেখাও যাতে গর্ব হবে তোমার নিজের উপর। অন্যের জন্য অনুপ্রেরণা হয়ে দেখাবে।

আজকে থেকে ওটাই করো যেটা শুধু মাত্র তোমার জন্য ইমপোরটেন্ট। কারণ এই দুনিয়ায় এমন কোনো মানুষ নেই যার বড় বড় স্বপ্ন না থাকে। যার বড় বড় আশা না থাকে। কিন্তু স্বপ্ন আর আশা সবারি পূরণ হয় না কারণ সবাই সেটার উপরে কাজ করে না। তাদের স্বপ্ন শুধুমাত্র স্বপ্নই থেকে যায়। কিন্তু তোমার নিজের স্বপ্নগুলোকে বাস্তবায়িত করতে হবে। আর এর জন্য তোমাকে জাগতে হবে। ফেল হওয়ার ভয়টাকে নিজের মন থেকে বার করতে হবে। যে তোমার উপরে হাসছে তাকে হাসতে দাও। এটা দুনিয়ার কঠিন সত্য যার কাছে কোন কিছু থাকে না তারাই দুনিয়ার উপরে হাসে আর যাদের কাছে সবকিছু থাকে দুনিয়া তাদের উপর চলতে থাকে।

যারা আজকে হাসছে তারা কালকে কাঁদবে। যখন তুমি অনেক উঁচুতে পৌঁছাবে তখন তারা তোমাকে দেখে অনেক পস্তাবে। আর এই ব্যথা আঘাতে সবকিছু শেষ নয় এদের সাথেও লড়াই করে নেবো। একটুই তো এরা অসীম নয় বসে থাকলেই কোন কিছু পাবে না। তাদের স্বপ্ন স্বপ্নই থেকে যায় যারা স্বপ্নের নামে ঘুমাতে থাকে। হ্যাঁ মানছি সময় এমনিতেই পাওয়া যায় কিন্তু এটা অমূল্য। এটা সবার কাছে সমান ভাবে থাকে কিন্তু সবার ক্ষমতা সমান থাকে না। কেউ এটাকে ভালো করে ইউজ করে আবার কেউ এটাকে বরবাদ করে দেয়। যে সময়কে বরবাদ করে তাকে সময় ছাড়ে না ছাড়খার করে দেয়। উঠ জাগো আর ততক্ষণ থামবে না যতক্ষণ না তুমি লক্ষে পৌঁছে যাচ্ছো। যদি এই আলোচনাটি পড়ে তোমার ভিতরে বদলানোর একটু হলেও আশা জাগবে। আমাকে অবশ্যই কমেন্ট করে জানাবে তোমার জীবনের লক্ষ কি? ‍আলোচনাটি ভালো লেগে থাকলে অনেক অনেক শেয়ার করবে। তোমাদের এই সুন্দর সুন্দর কমেন্ট আমাদেরকে নতুন আলোচনা বানাতে মোটিভেট করে ও সব সময়ি বিনাপানির সঙ্গে যুক্ত থাকো।

Leave a Comment